শ্রাবণের ব্যাঙ
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - লাল ফড়িং ২৫-০৪-২০২৪

শ্রাবণ এলে বর্ষা নিয়ে
ডাকে শুধু ব্যাঙ।
খোকা খুকির ঘুমের কালে
শুধুই করে ঘ্যাঙ।
পানির জন্য ব্যাঙের শুধু
আকুল হাহাকার ।
তাইতো জলের বাধাঁ আসে
রাস্তা পারাপার।
রাতটি একটু গভীর হলে
শিয়াল ডাকাডাকি।
চুরি করে চুপসে এসে
ব্যাঙের ডাকে ফাঁকি।
অন্ধকারে রাতের বেলা
শিয়াল মামা আসে।
ব্যাঙটি ভয়ে নীরব হয়ে
বসে থাকে পাশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।