বৃষ্টি দিনে
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - লাল ফড়িং ২৯-০৩-২০২৪

অঝর ধরায় বৃষ্টি এলে
তরু-লতা ফলে।
মনের সুখে শাপলা ভাসে
দীঘি নদীর জলে।
বৃষ্টি দিনে সিক্ত সবই
পথে ঘাটে কাঁদা।
রাস্তা ঘাটে হাটতে গেলে
আসে নানা বাঁধা।
বৃষ্টি দিনে বেকার কাটে
দিন মজুরের দিন।
দিনে দিনে বাড়তে থাকে
সবার নিকট ঋণ।
বিদ্যালয়ে হয়না যাওয়া
বিদ্যা কুড়ে আনতে।
পড়াশুনা হ্রাস পড়ে যায়
না পাই কিছু জানতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।