একাত্বতা ঘোষণা
- কাজী জুবেরী মোস্তাক ২৯-০৩-২০২৪

সেদিনটাও ছিলো ঠিক এমন'ই এক ফাগুন ,১৩৫৮ এর ৮ই ফাল্গুন
শিমুল,কৃষ্ণচূড়ার ডালেও জ্বলছিল রক্তাত আগুন ,
আগুন জ্বলছিলো ছাত্র,যুবার শিরা উপশিরায় আর স্নায়ুকোষে ৷

আগ্নেয়গিরির অগ্নুৎপাত শুরু হলে যে থামেনা ওরা ভুলে গিয়েছিলো ,
ভুলে গিয়েছিলো এ জাতিকে যে দমানো যায়না ,
এ জাতি বাঙালী জাতি হায়েনার দল তা বেমালুম ভুলেছিলো ৷

দৃঢ় শপথে বলিয়ান ছাত্র,জনতা ভাংবেই অবৈধ ১৪৪ ধারা ,
রাষ্ট্রভাষা বাংলা চাই , স্লোগানে একাত্ব পুরো মিছিল ,
ওদিকে ওঁত পেতে আছে উলঙ্গ মানসিকতার পাকিঃ হায়েনারা ৷

অ,আ'র স্লোগানে অবারিত উচ্ছ্বাসে মিছিল এগিয়ে চলেছে ,
হঠাৎ-ই ঝাঁপিয়ে পড়লো সু-সজ্জিত লম্পট বুলেটের দল ,
সালাম,বরকতদের রক্তও একাত্বতা ঘোষণা করলো সে মিছিলে ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।