ঘৃণার ক্ষয় রোগ
- জাবেদ এ ইমন ২৩-০৪-২০২৪

তোকে ঘৃণা করতে করতে-
কবে যে নিজেকে ঘৃণা করতে শুরু করেছি
নিজেই জানি না।
আজকাল নিজেকে দেখলেই কেমন ঘিনঘিন করে।
নিজের অস্থিত্বকে মনে হয় অবাঞ্ছিত।
এই বিশাল পার্থিব জগতে ভয়ংকর ক্ষুদ্র আর অসহায় মনে হয়।
নিজেকে গুবরে পোকার চেয়েও ঘৃণিত মনে হয়।
নিজেকে আর উপস্থাপন করতে পারি না অন্যের দোরগোড়ায়।
হাসতে পারি না সেই হাসি,
যে হাসি দেখে এককালে লোকে বলত,
"তুমি বেশ হাসিখুশি একজন।
তোমায় দেখলেই মন ভালো হয়ে যায়।"
ঘ্নৃায় ঘৃণায় আমি ধীরে ধীরে নিঃসীম শুন্যতায়-
প্রচন্ড একা আর নিঃসঙ্গ হয়ে আছি।
তোকে ভালোবাসা আর ঘৃণা করা ভয়ংকর এক ক্ষয় রোগের নাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।