জননী
- জাহিদ হাসান নাদিম - সৌপ্তিক ২৯-০৩-২০২৪

হে মহতী জননী আমার, ফিরেছি তোমার দ্বারে,
যতপথ হেটেছি এপথ ছাড়া বাকিসব খরখরে।
মধুস্বরী তুমি, দিয়ে গেছো প্রেম, মিটিয়েছ যত সাধ,
আজ ফিরেছি এই পথে আমি, ফিরেছি নিয়ে সুবাদ।
তোমার চরণে ঠাঁই চাই আমি, চাই গো তোমার আদর,
খেতে দিও শাঁক আর ভাত, পেতে দিও গো চাদর।
আরও দিয়ো খেতে লাউয়ের বড়ি, লবন দিও পাতে,
পাটায় বেটে ধোনাপাতা দিও, মরিচ দিও সাথে।
কতদিন পরে এসেছি আমি তোমার বক্ষতলে,
এ শুভক্ষণ ভাসিও না মাগো তোমার চোখের জলে।
তোমার হাসিমুখ দেখিব বলিয়া দুনিয়া করেছি জয়,
সে জয়ে তুমি জল মিশাইয়া উৎসব করোনা ক্ষয়।





সুবাদ=খ্যাতি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।