ভ্রমরের নামে নাম তোর
- জাহিদ হাসান নাদিম - সৌপ্তিক ১৮-০৪-২০২৪

ভ্রমরের নামে নাম তোর,
মুক্তবেণী তোর চুল, বহুরাত সে চুলে গন্ধ বিলিয়েছিস।
ভ্রমরের নামে নাম তোর,
কমলার কোয়ার মতো তোর ঠোঁট, সে ঠোঁটের পরশ দিয়েছিস।
ভ্রমরের নামে নাম তোর,
সে নাম আমার দেয়া, সে নাম আমি ভালবেসে দিয়েছি,
তোর বাড়ির পুবের জুঁই ফুল জানে তোরে কতটা ভালবেসেছি।

কত অভিমান কষ্ট হয়ে ঝড়েছে, ভিজিয়েছে বালিশ,
কিছু পর আবার এক হয়েছি দুজন, ভুলেছি সব নালিশ।
তুইহীন সেসব রাত বড়ই যন্ত্রনার, রক্তস্রোতা নদীর মত,
তুইহীন সেসব বিকেল মাঝনদীর বৈঠাহীন নৌকার মত।

বহুবছর এই পথেই আমরা চলেছি একসাথে,
আর তো মাত্র ক'টা দিন, ঠিক কেটে যাবে তোর সাথে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।