আমি
- জাহিদ হাসান নাদিম - সৌপ্তিক ২৮-০৩-২০২৪

যত জুগুপ্সিত পথ চলেছি একান্তে,
বারংবার ডুবে প্রাণ কোপন আঁধারে;
চাহে চিত্ত ডুবিতে ময়ুখের নৃত্যে,
চাহে কায় ডুবিতে পেয় পুষ্পসারে,
কতকিছু ভাবে চিত্ত, গোধূলীর শেষে
কায় আজ অসীম ক্লেশের মজুদদার।
ক্লেশ দেখে সম্মুখেই তারা ওঠে হেসে,
ক্ষতবিক্ষত কায় হয় মঞ্চের জোকার।





জুগুপ্সিত=নিন্দিত হয়েছে যা | কোপন=নিষ্ঠুর | চিত্ত=মন | ময়ূখ=আলো | কায়=শরীর | পেয়=পান করার যোগ্য | পুষ্পসার=ফুলের রস | ক্লেশ=কষ্ট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।