জীবন দিয়ে কি লাভ!
- জাহিদ হাসান নাদিম - সৌপ্তিক ১৯-০৪-২০২৪

জীবন দিয়ে লাভ কি বলো তোমার বিহনে?
তুমি তো আমার
বসন্তের প্রিয়ংবদা নও।
তুমি তো আমার
ক্লান্ত দুপুরের কবি নও।
নও আঁধারের জোঁনাকির দল,
প্রতিপদে অজান্তেই ছড়িয়েছো গরল।
তুমি তো কখনও ভালবেসে
আলিঙ্গন করোনি আমায়,
জলে ডুবিয়েছো বারংবার,
নিজে থেকেছো ঢাঙায়।
কতরাত করেছি আত্মনাদ,
তবু ঠাঁয় দাওনি চরণে,
জীবন দিয়ে লাভ কি বলো তোমার বিহনে?

বরং আমি কবিতায় ডুবে যাব,
বরং আমি নদীতে ভেসে যাব,
হারিয়ে যাব
ঝরণার ধারের পর্ণকুটিরে,
যেথায় পাখিরা
কিচিমিচি ডাকিবে দুয়ারে।
হারিয়ে যাবো পাহাড়ী
বনের ফুলেল গহীনে,
অযথা জীবন দিয়ে কি লাভ তোমার বিহনে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।