তুমি-৮
- জাহিদ হাসান নাদিম - সৌপ্তিক ২৮-০৩-২০২৪

সে ঠোঁটে আজ যায়না চেনা
রঙের পরলে,
মিষ্টি ঠোঁট আজ বিশ্রী হলো
রঙের গরলে;

পাড়ার পথে প্রথম যেদিন
দেখি তোমার ঠোঁট,
ও ঠোঁট পানে চেয়ে চেয়ে
মনে লাগে চোট,
মুক্তবেণী ছন্দে দোলে,
হাতে বাজে চুড়ি,
তোমার চোখে চোখ
পড়িতে চূর্ণ বাহাদুরি।
সত্য কথা রূপে তোমার
বন্দী হয়েছিনু,
সেরূপ আজ রঙের
আড়ালে নতজানু।

কপোলজুড়ে লালের আভা,
পলকজুড়ে নীল,
কপালখানি টিপে ঢাকা,
বিশ্রী রঙিন চুল,
ভ্রুযুগল অপ্রয়োজনে কাটা,
হাতের নখে নক্সা আঁকা;
তবে কি আমার সেরূপখানি
আর হবেনা দেখা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।