তাঁহারা
- শামিম ইশতিয়াক ২৯-০৩-২০২৪

"তাঁহারা"
[শামিম ইশতিয়াক]
তারার দেশে থাকে তাঁহারা
দেশটা অনেক দূর,
বারে বারে ফিরে আসে তারা
হয়ে লক্ষ প্রানের সুর।
তাদের আছে রক্তিম দেহ
ছিটেফোঁটা অভিমান
বর্ণমালার আঘাতে ক্ষত
রক্তকণিকা বহমান।
প্লেকারড হাতে স্লোগান মুখে
হেটেছিলো বুলির লাগি
দূর আকাশে বসত করে
এখনো তাহারা ত্যাগী।
রক্ত দিয়ে ভাষাবানিজ্য
মায়ের ভাষা এনে দে
ইয়াহিয়ার মুখে লাথি মেরে
বাংলাভাষী আওয়াজ দে।
তাঁহারা দিয়েছে রক্তরস
আমরা হচ্ছি ভিন্নতা,
বিদেশীভাষার প্রেমেজর্জর
আমরা পেয়েছি আধুনিকতা।
হিন্দি ইংলিশ মুখে মুখে
ভুলি আত্মনির্ভরতা।
-------©-------
শামিম ইশতিয়াক
অর্থনীতি বিভাগ
আনন্দ মোহন কলেজ, ময়মনসিংহ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।