প্রেমের সমাপ্তি ঘটেনা
- জাহিদ হাসান নাদিম - সৌপ্তিক ২৯-০৩-২০২৪

প্রেমের সমাপ্তি ঘটেনা কখনও,
সমাপ্তি ঘটে ভোগের অধিকারের;
মনের দূরত্ব বাড়েনা সেথা
দূরত্ব বাড়ে চপল শরীরের।

অশ্রুসিক্ত কজ্জল দৃক,
কনক কায়ের নুর
চমক আনে প্রস্থানে,
বিদায়ী করুন সুর;
পদ্মার এধারে বহুদিন
দিয়েছো অতুল প্রেম,
তখন ছিলাম দ্যুলোক,
নির্মল, পরম মম।

দাঁড়িয়ে সম্মুখে সিক্ক হাতে
চাই তেজ তোমার সম,
যাবেনা বুঝি মোর সাথে?
এখন ভাবো দশানন মম?
তবে যাও বাঁধা দিবনা,
আলিঙ্গনে করব না লাঞ্চিত,
এ প্রেম বেঁচে রবে চিরদিন,
যতই করো আদর বঞ্চিত।





চপল=ক্ষণস্থায়ী | কজ্জল=কাজল | দৃক=চোখ | কনক=স্বর্ণ | কায়ের=দেহের | নুর=আলো | অতুল=উত্তম | দ্যুলোক=স্বর্গ | মম=আমি | সিক্ক=খালি | দশানন=রাক্ষস

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।