মায়ের কাছে শেখা বুলি
- আসাদউজ্জামান খান ২৩-০৪-২০২৪

মায়ের কাছে শেখা বুলি
আসাদউজ্জামান খান
"""""""""''''"'"""'""''"''"'''''"""'"'""'"
মাতৃভাষা মায়ের ভাষা
জন্মের পরে জানি
মায়ের মুখে ভাষা শিখতে
মনে হয় যে পানি।

মায়ের মুখে মাতৃভাষা
মায়ের কাছে শিখি
দোয়াত কলম দিয়ে আমরা
তালপাতাতে লিখি।

হাত ঘুরিয়ে শেখায় লেখা
মুখে মুখে বলে
মাতৃভাষা শিখায় মায়ে
শত হাজার ছলে।

কোনো কথা শিখতে হয় না
বইয়ের পাতা খুলে
শিশুকালে শিখায় মায়ে
যায় না কেহ ভুলে।

সহজ ভাষা মাতৃভাষা
শিখে দোলনায় দুলি
খুব যতনে বলি আমরা
মায়ের মুখের বুলি।

লেখা...০২-০২-২০১৮
প্রকাশ... ২৬-০৪-২০১৮(দৈনিক যুগেরআলো)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।