মনের মনিব
- সৈয়দ আহসান কবীর - অথচ পাখিরা ডানা মেলে দেয় ২৪-০৪-২০২৪

ওই যে দূরের নীল ছাতাটার ছঁই খুলে নে,
আর না হলে ফের ফিরে আয়
সবুজছোঁয়া রোদ-গালিচায়;
পিঠের সাথে পিঠ-পরশে দিগন্তের ওই স্বপ্নগুলো
এক রেখাতে আঁকতে থাকি,
আলতো রোদে গ্লাস ভরে মধুর পরশ খুব ছড়িয়ে
মনসহ ওই মেঘ গুলে খাই; কষ্টরা সব আলোয় ভাসুক,
তুই-আমিতে মন ফিরে পাই...

আফ্রোদিতি আবার আসুক-
আমায় ভাবুক পিগম্যালিওন, তোকে করুক গ্যালাতিয়া
আর যদি সে নাইবা আসে
তুই-ই আসিস হেজেস বেশে ব্যানসনীয় ভালোবাসায়
তা না হলে দূরের আকাশ, রাত্রি হতে
জ্বলজ্বলে সব তারাগুলো হরণ করিস;
অথবা তোর মনের ভোরের রবি হতে
দুপুর কিংবা শেষ বিকেলে নীল ছাতাটার ঝাপ তুলে দিস
কোনটা ভালো খুব বুঝে নিস
আর যা করিস খুব খুঁজে নিস
সেটাই ভালো, বেঁচে যাবে-
সাচ্চা প্রেমিক, মনের মনিব...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।