ভালোবাসায় মুছে যাক রাউলাট আইন
- সৈয়দ আহসান কবীর - অথচ পাখিরা ডানা মেলে দেয় ২৯-০৩-২০২৪

সারা রাত জেগে থাক জোছনা চাদরে
আঁধার রূপালি হয়ে আদরে আদরে
চুমুতে চুমুতে ভরুক চিবুক, কপাল-
ঠোঁট দুটো ভিজে যাক; হোক দিকপাল।

জালিয়ানওয়ালাবাগ প্রতিশোধ নিক
রেগিনাল্ড ডায়ারের শব কেটে ছিড়ে,
মুছে যাক রাউলাট আইনের নাম
তোমার আমার এই ভালোবাসা ভিড়ে।

বিচ্ছেদী ক্যানো হবো, এসো গান গাই-
হিসেবের করচা বন্ধ রেখে
আবেগি মনের সব দরজা খুলে
ভালোবাসাবাসি ক্ষণ মনেতে দেখে।

আসো হই গ্যালাতিয়া পিগম্যালিওন
লাইলী-মজনু বা শিরি-ফরাদ,
আমাদের জুটি দেখে ইবলিশি চাল-
হেরে যাক, খন্নাসও হোক বরবাদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।