ওহে ফাগুন
- শামিম ইশতিয়াক ২৯-০৩-২০২৪

কবিতা>>>
"ওহে ফাল্গুন"©®
---- -শামিম ইশতিয়াক
ওগো প্রিয়তমেষু,
বাসন্তি শাড়ি টা কোথাই?
ভুলে গেলে নাকি?
আজ কাল তো আবার তোমার মনে থাকেনা কিছু।
প্রভাত জুরেই কোকিলের কুহু কুহু,
উঠান জোরে শিমুল ফুলের সুভাস যে মুহু মুহু,
কি আজব মনে পরছেনা তোমার?
ধরায় যে এসেছে ফাগুন, আজ যে সময় এসেছে প্রকৃতিতে হারাবার । ©®
আজ যে আমি আত্তহারা এই ফাগুনের সকালে,
কই গো তুমি?
লাল একখানা টিপ দাও তোমার ওই কপালে ।
আজি যে কি শোভা ওই আকাশ বাতাসের,
আর যে কভু রবে না আকাশে কালো মেঘ শ্রাবনের। ©®
চেয়ে দেখও চাঞ্চলা ওই বসন্তপানে,
আজ যে যৌবন তার দোলা দিয়েছে গানে গানে ।
তিব্রঘ্রান যে উদাসি করেছে আমায়, আমি জানি এ শোভাস এর দায় আমের মুকুলের,
বিশ্বাস করো এরকম ঘ্রান পাই যে আমি তোমার খোপার চুলের । ©®
কেরেছে আমার এই মন ওই লাল হলুদ ফুল,
কুঞ্জবনের ফাল্গুন আমায় করেছে ব্যাকুল ।
ওহে ফাল্গুন, ওহে বসন্ত, তোমার আমি পেতে চাই শতবার,
তুমি যে শ্রেষ্ট উপহার মহান ওই বিধাতার,
---------©®--------
copyright for shamimpoems. blog

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।