ফাগুন আসুক
- এস. মেহেদী হাসান - ইশ্বরের নরক যাত্রা ১৯-০৪-২০২৪

দক্ষিণা হাওয়ায় শুনিনি বহুদিন
কোকিলের কুহুতান,
শীতের দুয়ারে দেয়নি হানা
ধান শালিকের গান।
হিমেল হাওয়ায় আসেনি ভেসে
সবুজ ঘাসের ঘ্রাণ,
ধূসর বৃক্ষের পত্র পল্লবে
দেয়নি দেখা প্রাণ।
ফুল ফোটেনি কৃষ্ণচূড়ায়
কিসের অভিমানে?
ফাগুন আসেনি ধূসর বনে
ঘুম ভাঙানির ছলে।
আমার পৃথিবী চৈত্রের সাথে
ব্যস্ত সহবাসে,
বিষাদের সুর গান গেয়ে যায়
বাসন্তীদের খোঁজে।
তবুও মাগী ইশ্বর তুমি
ফাগুন করো দান,
নতুন করে সাজাও বিশ্ব
ঘুচুক আলোর মান।
ফাগুন আসুক হৃদয় জুড়ে
প্রেমের খেয়ায় ভেসে,
প্রাণের দোলা আসুক ফিরে
রুগ্ন দেশের বুকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।