বালিকা-বঁধু
- নিগার সুলতানা রুমি ২৮-০৩-২০২৪

কন্যা রুপে শত অনাসৃষ্টিতে
বালিকা ভেজে ভালবাসার বৃষ্টিতে,
অবুঝ বালিকা,কাটাক না দুরন্ত সময়
বধুঁ রুপে তার সামান্য ভুলও কাম্য নয়।

বধুঁ,সে তো গালভরা নাম অবুঝ বালিকা নয়
গৃহকোনে বধুঁরে মানায় নিশ্চল প্রতিমায়,
যা কিছু নিজের ছিল বিসর্জন দিয়ে
চঞ্চলা বালিকা সাজে শান্ত মেয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।