মহাকবি রাজ নন্দ
- ইবনে মিজান - কে ভগবান? ১৯-০৪-২০২৪

♣ ****
কিসব তুমি লিখছো বাছা?
কোথাও পাই না খুঁজে ছন্দ!
যা কিছুই লিখছ তুমি-
সেতো ভীষণ রকম মন্দ!

জেনেবুঝে লিখতে হবে
আগে শিখতে হবে ছন্দ
নইলে তুমি যা'ই লিখবে
তার বেরুবে শুধু গন্ধ!!

লিখবে যদি নিজেরমত
তবে রয়েই যাবে অন্ধ!!
ছন্দপ্রকারণ ভেস্তে গেলে
তোমার লেখালেখিই বন্ধ!!

কাব্য যদি লিখতেই চাও
তার থাকতে'ই হবে ছন্দ!
আমার থেকে শিখতে পারো
আমি মহাকবি রাজ - নন্দ!!

*************************************
" একজনের শিক্ষা - বাকী সকলের জ্ঞান
এই বাতেলা শুনে - কেউ হয়ো না অজ্ঞান "
*************************************
০০:৫৪/৩০-০১-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।