কালাচাঁদ
- ইবনে মিজান - কে ভগবান? ২৪-০৪-২০২৪

***
চোরাকারবারি কালাচাঁদ
সবার ভাগ্যে তারই হাত!
জোর জুলুমে পেতেছে ফাঁদ
সংসদে তার নোংরা হাত।।

জেনেশুনে মনোনয়ন
কে দিলো ভাই তারে?
এখন বঙ্গবন্ধুর নামভেঙে
তিনি দেশের পাছা মারে।।

শিক্ষা কয়লা যেটাই হোক
তিনি উঁচু দরের মন্ত্রী
সাথে কিছু চামচা রাখে
তারাও অন্যরকম সান্ত্রী।।

ন'দিন আগেই যেই শালারা
খুঁজে খেতো মুলা
তারা এখন প্যারাডো হাকায়
পাবলিকে খায় ধুলা !!

চুতিয়া মার্কা মন্ত্রী-সান্ত্রী
করছে প্রতিনিয়ত চুরি!
মুখে কুলুপ সাধু মন্ত্রীর
বলেন : "কিইবা করতে পারি?"

কার কথা? কে শোনে ভাই?
আষাঢ়েতে খরা রোদ!
বাংলাদেশের রাজনীতিবিদ
সব শালারাই মাদারচোঁ-দ !

১৯:১৭/২৪-০১-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।