সতর্কবাণী
- ইবনে মিজান - কে ভগবান? ২৮-০৩-২০২৪

♣ ***
সদা-সর্বদা সত্য বলতে
তোরে কইছে কে রে ভাই?
সত্য বললে - কাটা পড়বে
তোর আস্ত গলাটাই!

একটামাত্র গলা রে তোর
যদি সেটাই দু'ফাঁক হয়
চিরতরে বোল বন্ধ হবে
কাঁদবে আত্মীয়স্বজন মা'য়!

কার ব্যাংকে কত টাকা?
কে করল কত লুট?
এইসব বলতে - ভুলেই যাবি
যখন পড়বে পাছায় বুট!

র‍্যাব পুলিশ দুদক আছে
বেছেবেছে - ধরছে সবাই চোর
উচিৎ কথা বলতে গিয়া
কেন খুড়িস নিজের গোর?

তুইতো ব্যাটা আম আদমি!
কেউ আছে উপর নীচে?
করলে আবার বাড়াবাড়ি
দেবো একদম কানের নীচে!

যা কইলাম হুমকি নয়রে!
এটা শুদ্ধ সতর্কবাণী !!
ভালবাসি তাই দিলাম তোরে
বিলকুল মুফত- এক্কেবারে ফ্রি!!
মনের ভেত্রে গেঁথে নে
আরও একটা মর্মবাণী
মুখের দুয়ার বন্ধ করতে
আমগো বাপুজি - থোড়াই আনাড়ি!

তুই পটকে গেলে? - কি আর হবে!
কিছু আবাল করবে হরিবোল
আমরা কিন্তু বাজিয়ে যাবো
বাপুজির; চুতিয়া মার্কা ঢোল!

১৬:৫৭/২৩-০১-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।