মহান নেতা
- ইবনে মিজান - কে ভগবান? ১৯-০৪-২০২৪

------

এই যে নেতা, যান এগিয়ে
এগুতে কিসের ভয়!
আসুক যতই ঝড়, ঝাঞ্জা
করব সবই জয়।।

উড়ে এসে জুড়ে বসেছেন
বলেছিল নাপিত ব্যাটা!
গত রাতে নর সুন্দরের
চুকিয়ে দিয়েছি ল্যাটা।।

এই তল্লাটে সব ব্যাটারা
আপনার ভয়ে মরে!
থাকতে আমি, চিন্তা কিসের
কে প্রতিবাদ করে?

রাস্তা-ঘাট নাহোক পাকা
তবুও বিল পাশ!
পাবলিক আছে ভীষণ সুখে
নাই কারও হা-হুতাশ।।

কত কথা দিছেন নেতা
আরও দিবেন কথা!
বোকা বাঙ্গালী দু'দিন পরে
ভুলে যাবে সব ব্যাথা।।

আপনি নেতা কত্ত মহান
মূর্খেরা কি জানে!
দেশ বিদেশে আছে কতজন
আপনার মুখ পানে।।

এই বাংলার আকাশে বাতাসে
শুধু আপনিই একজন নেতা
যা খুশি তাই-যান করে যান
কে খুলবে খেরো খাতা?


প্রথম প্রকাশের পর।
রচনাকাল : ১১-৮-২০১৭ খ্রিস্টাব্দ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।