তামিম ইসমাইল
- tamimesmail - শেষ বিকালের কথা ১৯-০৪-২০২৪

সত্যের গান গাই
তামিম ইসমাইল

দেশ আমার নিস্তলে-
পীড়নকরের হালে
সুদুরে-সম্মুখে দেখিতে পাই
সত্যের গান গাই।

মনঃক্ষুণ্ণ মান হানি
চলছে হরদম জানি,
অত্যাচারিত নারী,কুলি-মজুর ভাই
সত্যের গান গাই।

লোচনে লুণ্ঠনে
বাঁধিছে গিরিসংকট জনে,
চলছে দৌরাত্ম্য তাই
সত্যের গান গাই।

স্ফূর্তিতে শোণিত সম্প্রদান
দিবো সোনার অঙ্গ খান,
দীপ্তিমান করিতে চাই
সত্যের গান গাই।

সত্য সত্য বলে
রক্ত দিবো অমনি ঢেলে
সত্যের সন্ধানে যাই
সত্যের গান গাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।