৪২ বসন্ত
- মোঃ হোসাইন জাকের ২৯-০৩-২০২৪

হাজার বসন্ত দেখার আশা/
হৃদে বেঁধেছি তার তরে বাসা/
৪২ বসন্ত এসেছে এ জীবনে/
কতো ফুল ফোটেছে ফাগুনে/
কতো কথা জমে আছে এ মনে/
কতো ব্যথায় ঝরেছিলো নয়ন পানি/
সেই ব্যথার সঙ্গী হলো প্রিয়তমা তানি//
শৈশবের স্মৃতিগুলো মায়ের আঁচলে/
খুঁজতে গিয়ে বুক ভাসে চোখের জলে/
কতো শাসন, বারণ আর কোলাহলে/
কতো দামি ছিলো তা, বুঝি তিলে তিলে/
বকুনি দিয়ে মুখে তুলে দিতো আহার/
আদরমাখা সেই হাত পাই না খুঁজে আর/
হাত ধরে যাওয়া মক্তবে বাবার পায়ে পায়ে/
বিরহে দশটা বছর আছি তার পন্থে চেয়ে /
মাথার 'পরে কে আর রাখবে সেই হাত/
দৃঢ় মনোবল আর ভালবাসা ছিলো অগাধ/
৪২ বসন্ত এসেছে এ জীবনে/
কতো মায়া জমা রয় হৃদয় কোণে//

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।