তবুও বুকেই রেখো মাথা
- জাবেদ এ ইমন ১৯-০৪-২০২৪

কঠিন কথার বানে অভিমান জমে গেছে বুঝি খুব
টলটলে জল আসে, মুখখানি রেখে দিলে নিশ্চুপ
পেছন ফিরে মনে মনে দিচ্ছ বকা একেবারে যা তা
হোক না যত বেশি অভিমান, তবুও বুকেই রেখো মাথা।

যতই আসুক চোখ ফেটে অশ্রু, ভাসিয়ে দিও বুক
কান্নার নোনা জলে সেরে যাবে আছে যত অসুখ
অসুখের রোগ সেরে নিয়ে আসবে সুখের বারতা
হোক না যত বেশি অভিমান, তবুও বুকেই রেখো মাথা।

বুকে রেখো মাথা, জড়িয়ে থেকো আসুক যত ঝর
তোমাতেই আমি, আমাতেই তুমি আত্মিক নির্ভর
হাসি-খুশি, অভিমান দুঃখ, তুমি আমি মিলেমিশে পুর্নতা
হোক না যত বেশি অভিমান, তবুও বুকেই রেখো মাথা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।