নিষিদ্ধ কবিতা
- এস. মেহেদী হাসান - ইশ্বরের নরক যাত্রা ১৯-০৪-২০২৪

তোমাদের শহরে কবিতার নিজস্ব কোনো আবাসন নেই
ফুটপাতে কেটে গেলো উদ্বাস্তুর মতো ৪৩ বছর।
আমি জানি যে শহরে প্রেম থাকে না
প্রাণভরে কান্নার মতো জায়গা থাকে না
ইশ্বর গঞ্জিকার নেশায় বুঁদ হয়ে মাতাল পড়ে থাকে,
সে শহরে কবিতার কোনো ঠিকানা থাকে না
কবিদের কোনো পরিচয় থাকে না।
তবুও এক আকাশ দীর্ঘশ্বাস কবিতার জন্ম দেয়
লাইট পোস্টে ম্লান আলোর মতো জমা হয়
নিষিদ্ধ চিন্তা
কবি চিৎকার করে বলে-
কবিদের ঘরগুলো ওদের দিয়ে দাও
ওরা কবিতা হয়ে যাক
যারা নিষিদ্ধ কবিতার মতো অভুক্ত শুয়ে থাকে
এই শহরের অলিগলিতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।