অলীক স্বপ্ন
- এস. মেহেদী হাসান - ইশ্বরের নরক যাত্রা ২০-০৪-২০২৪

পৃথিবীর সমস্ত অস্থিরতা চলে যাক অবসরে
কর্মব্যস্ততার করিডোরে জমা হোক অনির্দিষ্টকালের ছুটি
ভর দুপুরে ছুটে আসুক বন্ধ জানালায়
এক আকাশ জোৎস্না
ক্লান্তির দেশে যানজট জেঁকে বসুক
জগদ্দল পাথরের মতো
ফিরে যাক সমস্ত দীর্ঘশ্বাস লোকালয় ছেড়ে
অসীমতার দিকে
এক ঝাঁক বুনো পায়রা নির্বিঘ্নে গড়ে তুলুক
সবুজ আবাসন প্রকল্প
স্বাধীনতার উষ্ণতা দখিণা বাতাস হয়ে ফিরে আসুক নাগরিক জীবনে
শূন্য রাজপথে মিছিলে মিছিলে জড়ো হোক
সমস্ত প্রেম
সাগরের লোনা ঢেউয়ে ভেসে যাক
জরাগ্রস্ত পৃথিবীর সমস্ত রুগ্নতা
স্বর্গের ইশতেহারে যুক্ত হোক
মহাবিশ্বের সকল প্রাণের স্পন্দন
বসন্ত আসুক ধর্মের কারাগার ভেঙে
ভ্রাতৃত্বের বন্ধনে
জীবন হোক ইশ্বরের অপর নাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।