স্বভাব
- বৈশালী গাঙ্গুলী ২৩-০৪-২০২৪

স্তব্ধ নীরবতার আভরণ
জৈবিক আশা, কবর খুঁড়ে।
শ্মশানের ছাই থেকে উঠে আসে
কবিতার খাতা,চাবুক বুকে বাস্তবায়ন।

নিরন্তর,চাওয়া পাওয়ার আনন্দ দিয়ে যায় মন!
ছন্দে,ছন্দে বর্ণনার ধারায়
স্থাবর, অস্থাবর,শ্রাব্য,অশ্রাব্য অনল নাভি কেটে ঢোকে।
টোকা দিয়ে যায় কপাল চিরে জীবন।

অনন্য সুন্দর রাগে গান ধরে নিবিড়
ভাবে।
শারীরিক সংহতিতে গড়ছে শ্বাস, নীল
লজ্জা আর শয্যাতে-
উঁকি দিয়ে ইচ্ছে বলে-তৈরি হয়েছে স্বভাবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।