আমি এবং আমি
- এস. মেহেদী হাসান - ইশ্বরের নরক যাত্রা ২৪-০৪-২০২৪

প্রতিদিনই গভীর রাতে চামচিকার মতো
হঠাৎ করেই ঢুকে যায়
আমার ঘরে আরেক আমি;
জৌলুশে মৃত এক ভয়ানক শূন্যতা দেখে
আমি আঁতকে উঠি.....মূর্ছা যাই...

এক অচেনা নগরীতে অচেনা জীবন আমার;

একজন ছবি আঁকে আলো হয়ে বেড়ে ওঠা ঘাসের দেয়ালে,
অন্যজন মরু পথে ডেকে আনে অন্ধকার রাত্তির
লুকোচুরিতে মেতে ওঠে সভ্যতার ইশ্বরেরা।

অদ্ভুত মুখোশ পরা নাট্যমঞ্চ ;

এক ভ্রান্তিবিলাসী সঙ্গমে দেবদূত ভূমিষ্ঠ হয়
মিশরীয় দেবতা সেথের অবিকল,
দ্রৌপদীর বস্ত্রহরণে আমি বসে থাকি
নিরুপায় ইশ্বরের মতো।

একই সময়ের গর্ভে মুখোমুখি দুই মহাকাল;

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।