বসন্ত উপহার
- মোঃ মুসা - সবুজ বাংলা ২৪-০৪-২০২৪

ওগো বসন্ত এসেছো সদয়ে
পলাশ শিমুলে চারদিকে গেছে ভরি,
গাছের ডগায় ফুল জাগে আহামরি।

মাখিয়াছে রঙ আচমক করে ফুল
থমকে বাতাসে প্রকৃতি মুগ্ধ আচার।।
কুকিলের কুহু লাগছেতে হুলুস্থুল

মাদলির সুরে কুহুতান গান প্রেমিকের মন চাঙ্গা
আজি দেয় আনচান।
কৃষ্ণচূড়ার ডালে ডালে লাল মাঙ্গা

আজকাল যেন করে ওড়াউড়ি গোধূলির বৈকাল।
আম্রো ফুলের ছরি ছরি ফুল,
মুকুলে প্রসূন, হয়েছে বিরাট হাল।

নৃত্যের তালে আহা ভোমরায়
নুপুরের ঝুন ঝুন ,
ভোমরার ঝাঁকে দেখি কামরায়
ছড়ানোর গুনগুন।।

বাসন্তী যে পড়ুয়া হলুদ শাড়ি
যেন লাবণ্যে রঙে তারুণ্যে পুজারি।
হিমতার রূপ রেসে
জড়তার অবসান,
নতুন করে শরীর গঠনে
ফেরে জীবনের গান

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।