বিদায়
- জাহিদ হাসান নাদিম ২৬-০৪-২০২৪

বিদায় যখনই অশ্রু ঝড়ায়ে
সম্মুখে করে নতশির,
আড়চোখে দেখে বলি ফের,
লোর মুছো, তুমি বীর।
আবেগের বিপাকে পড়ে আছি,
নিস্তার নেই মরণে,
ভালবেসে সখা কাছে টেনে নিও,
ঠাঁয় দিও প্রেম চরণে;

মনের কথা বলতে না পারি,
আঘাতে বেড়েছে ক্ষত,
এ ব্যথা সখা কেন বুঝ না!
কেঁদে যাই অবিরত।
নিজেরে বুঝায়ে বহুবার বলি
কেন কাঁদো যথাতথা?
যেজনকে তুমি ভালবেসেছো
সেজন অপরিচিতা।
তোমাতে কোন মায়া নেই তার,
নেই আবেগের চিহ্ন,
তার বিহনে কেন করো ঝুম?
অনাহারে করো অপরাহ্ন?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।