মধূলেহ-১
- জাহিদ হাসান নাদিম ২৯-০৩-২০২৪

এ রাতের হিসাব আমি নিব না,
হিসাব নিবে মোর মীম,
সেদিন বুঝবি জ্বালা কাকে বলে,
কাঁদবি তুই দেখে প্রেম।
হাসি নয় এটা, নয় মিছে কথা,
আমাতে মজেছে সে মন,
এ অপমানের হিসাব নিবে
তোর সাথে করে রণ।

হুল আছে বলে ফুটিয়েই যাবি
তাই কি কখনও হয়?
একদিন মীম শোধ নিবে তার,
হবে তোর হুল ক্ষয়।
সে দিন আমার শান্তি ফিরবে,
হবো গর্বিত বর,
মীম আর আমি নিভৃতে দু'জন
বাঁধব সুখের ঘর।

ক্লডিয়াস হয়ে যতই বাঁধা দিস
লাভ হবে না কিছু,
মীম আর আমি ঠিক এক হবো,
জাতি পাবে নতুন ইস্যু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।