একুশ স্মরণে
- আসাদউজ্জামান খান ২৬-০৪-২০২৪

একুশ স্মরণে
আসাদউজ্জামান খান
"""""""""""""""""""""""""""""""""
রাষ্ট্রভাষার জন্য যারা
দিয়ে গেছে প্রাণ
বাংলার আকাশে বাতাসে
তাদের আছে ঘ্রাণ।

কথায় তাদের খুঁজে পাই আজ
কথায় ফোটে তাঁরা
বায়ান্নতে ভাষার জন্য
শহীদ হলেন যারা।

রাষ্ট্রভাষা রাষ্ট্রভাষা
বাংলা চাই বাংলা চাই
স্লোগান করে রাজপথে
মরল কতো ভাই।

ফেব্রুয়ারি একুশ তারিখ
বায়ান্নর ঐ দিনে
বিশ্ববাসী নজর দিয়ে
বাঙালিকে চিনে।

পিছু হটে যায়নি যে কেউ
মায়ের ভাষার জন্য
বাংলাভাষায় কথা বলে
তাই সবাই আজ ধন্য।

লেখা...০৭-০২-২০১৮
প্রকাশ... ২৪-০২-২০১৮ (দৈনিক করতোয়া পত্রিকায়)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।