একাকীত্ব
- আলী আহম্মেদ ২৮-০৩-২০২৪

গোল থালার মতো একটা ভরাট চাঁদ
ভেসে বেড়াচ্ছে আকাশে,
বারান্দায় বসে আমি
একা জ্যোৎস্না পোহাই।

দক্ষিণা মৃদু হাওয়া ছুঁয়ে যায় হৃদয়
হৃদস্পন্দন বেড়ে যায় অকারণে,
নিস্তব্ধ হয়ে যাওয়া পথগুলো
জোনাকি পোকার ছোঁয়ায় জেগে উঠে।

আধো আধো কালো মেঘ ভেদ করে
জেগে থাকে চাঁদ,
দিনের আলোহীন এই আঁধারে
শিশিরের স্পর্শে বেঁচে থাকে ঘাস।

এমন মধ্য নিশিতে অজস্র কবিতা
জেগে উঠে,
চিৎকার করে বলে, এখনই দরকার ছিলো
এমন একজনকে দরকার ছিলো-
যে কবিতার ছন্দ হয়ে, বাঁচায় কবির প্রাণ।

জানি সে ফিরেও আসবেনা, কবিতা প্রতি দিন চিৎকার করে
প্রতি রাতে যখন চাঁদ জেগে উঠে
কবিতা খোঁজে বেড়ায় তার স্পর্শ,
অজস্র কবিতা কবির সঙ্গী, তবুও কবি নিঃসঙ্গ!

একাকীত্ব
আলী আহম্মেদ
১৭ ফেব্রুয়ারি ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।