অমর ভাষা
- আলী আহম্মেদ ২৯-০৩-২০২৪

কৃষ্ণচূড়া লাল হয়েছে
লাল হয়েছে শিমুল
রাজপথটাও লাল হবে
তাই বাংলা হলো ব্যাকুল।

ফাগুনের হাওয়া মাতাল হয়েছে
আগুনে সে পুঁড়বে,
বারুদের গন্ধ পাগল হয়েছে
প্রাণ কেড়ে সে নিবে।

পাগল হয়েছে রফিক জব্বার
তেজে উঠেছে সালাম বরকত
সাথে আরও হাজার বাঙ্গালী
১৪৪ ধারা ভাঙবেই কঠিন শপথ।

সূর্য যখন জ্বলে উঠেছে
হানাদারেরও জ্বলে উঠে বুক,
যেভাবেই হোক চুপ রাখবে
কোটি বাঙ্গালীর মুখ।

দুপুর বেলায় মিছিল হলো
হানাদার চালালো গুলি,
রক্তে ভিজলো রাজপথ

রক্তে ভিজলো বাংলা মায়ের বুলি।

সালাম,রফিক,বরকত জব্বার
বাংলা মায়ের বীর সন্তান
অমর হবে বাংলা ভাষা
ভাষার তরে দিয়ে গেলো প্রাণ।

অমর ভাষা
আলী আহম্মেদ
১৮ ফেব্রুয়ারি ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।