জীবন রঙের খেলা
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - সুপ্ত বেদনা ২৯-০৩-২০২৪

একটি দ্বিজের পক্ষে আসে
একটি বসন্ত।
ঘাম ঝরিয়ে ক্ষ্রান্ত হয়ে
হয়না খুশির অন্ত।
কারো ফাগুন কারো আগুন
হয় যখনি মুুখোমুকি।
ফাগুন ঝরা আগুন নিয়ে
হরেক খেলে লুকোলুকি।
কারো নামে কঠিন সন্ধ্যা
কেউ খেলে প্রাতে।
কারো হিমের সুখের প্রভাত
কেউ কাঁদে রাতে।
প্রিয়জন যখন কঠিন তামার পাত।
তখন কেউ যাপন করে
সুখের আঁধার রাত।
এমন করে জীবন চাকা
চলে ক্ষণে ক্ষণে।
সুখের পায়রা দুঃখের বোঝা
সাক্ষাত করে জনে জনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।