বন্ধুর খোঁজে
- মোঃ তৌহিদুল ইসলাম রবিন - অন্যধারা ২৯-০৩-২০২৪

শব্দেরা সব রাগ করেছে
বন্ধু মানে সবই মিছে
স্বার্থই তার আশেপাশে
খিলখিলিয়ে নিন্দুক হাসে

কাব্য আজ অনেক দূরে
গল্পতো সে গেছে হারিয়ে
এখন কি আর বন্ধু আছে
বন্ধু থাকে মানিব্যাগে

ছড়া আজ বন্ধু খোঁজে
দুধ থাকলেই মাছি বসে
এখন কি আর বন্ধু আছে
বন্ধু শুধু ছন্দের কাছে

বন্ধু কি আর সবার থাকে
ভাত ছিঁটালে কাঁক আসে।
এমন বন্ধু যার আছে
তার কি আর শত্রু লাগে

বন্ধু চাইলে বন্ধু হও
সুখদুঃখে পাশে রও
পিছলে গেলেই হাতটি ধরো
কাঁদতে চাইলে বুকে টানো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

sohrabrustom
২০-০২-২০১৮ ২১:৫০ মিঃ

সুন্দর হয়েছে...