বুকের মাঝে একুশ
- আলী আহম্মেদ ১৯-০৪-২০২৪

দু'চোখ বন্ধ করলে দেখতে পাই
একুশের ছবিটা,
একুশ নিয়ে লেখা হয়েছে
অজস্র কবিতা,
আজও একুশকে ধারণ করি
বুকের মধ্যখানে,
বারবার পাগল হই বাংলা মায়ের
রূপের টানে।

মিটিং মিছিলে তুমুল গরম ছিলো
বাংলা নগর,
হানাদেরের বুলেটে রাজপথে কেঁপেছিলো
লাল হয়েছিলো শহর,
সালাম রফিক একুশকে দিয়ে গেলো
অমরত্বের অহংকার,
বাংলা মায়ের দামাল ছেলে
বরকত, জব্বার।

কৃষ্ণচূড়া ফুঁটে আজ ফাগুনে
পাখি গায় গান,
শিমুল ফুলে ফুলে মিষ্টি কোকিল
ধরে কলতান,
এমন ভাষা আর পাবেনা কোথাও
মহাবিশ্বের ভিতরে,
যে ভাষার জন্য মায়ের ছেলে
প্রাণ দেয় অকাতরে।

বুকের মাঝে একুশ
আলী আহম্মেদ
২০ফেব্রুয়ারি ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।