সুরাহা
- সোহেল আহমদ ১৯-০৪-২০২৪

কিছু ইচ্ছেরা বাতাস হয়ে উড়তে থাক্
ধুলোবালিতে মিশে,
কিছু ইচ্ছেরা বুকের ভেতরেই মরে যাক্-
না পেয়ে কোন দিশে!

কিছু ইচ্ছেরা ঝড়-ঝঞ্ঝায় খাক্ ঘুর্ণিপাক
জ্বালা-যন্ত্রণার বিষে,
কিছু ইচ্ছেরা এদিক-ওদিক ঘুরে বেড়াক
ঘন-কালো বারিশে!

কিছু ইচ্ছেরা কেবল গণ্ডগোলই বাধাক
সময়-অসময়ে এসে,
কিছু ইচ্ছেরা পেয়ে যাক সুখের তালাক
অবলা নববধু বেশে!

কিছু ইচ্ছেরা আজীবন যন্ত্রণাই বাড়াক
শ্বাসে আর প্রশ্বাসে,
কিছু ইচ্ছেরা সকল অনুভবকে মাড়াক
বঞ্চনা ও অবিশ্বাসে!

কিছু ইচ্ছেরা সারা পৃথিবীকে কাঁপাক
অযৌক্তিক আশ্বাসে,
কিছু ইচ্ছেরা আমার 'আমি'কে ধসাক
মরণান্তিক সর্বনাশে!

১৯/২/২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।