কতবার বলেছিলে তবুও
- বৈশালী গাঙ্গুলী ২৯-০৩-২০২৪

কতবার বলেছিলে,
পাথর মনে ভরতে,
পাথর রেখেছি মনে ,
তোমার কথা মেনে।

কতবার ধ্বনিত,
সময় পাথরের গায়ে,
পেলাম না শুধু
প্রতিধ্বনিতে তোমাকে শুনতে।

কতবার চেয়েছিলে,
নিথর পাহাড়কে,
দাঁড়িয়েছি দগ্ধতায়,
সূর্যের তেজে।

কতবার দেখি,
সভ্যতাকে ধ্বংসের
অন্তিম সীমান্তে,
বিশ্বাস জ্বলে!

কতবার জড়িয়েছি,
মৌন আলিঙ্গনে,
দীর্ঘশ্বাস অনুভূতি-
একাকীত্বের আস্বাদে!

===========================

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।