বদর প্রান্তর
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ১৯-০৪-২০২৪

সত্যের কিরণ উঠল হেসে, ভোরের কুলাহলে
তিনশো তেরর ক্ষুদ্র মিছিল ছুটল রাজপথে
উঠল জেগে তরবারি, প্রতিরোধ ছায়ানটে
সিয়ামের রঙে রুক্ষ কঠিন বদরের প্রান্তরে।

সেনাপতি রাসুল,বিশ্বাসী মোজাহিদ সিপাহী
গগনে অগনিত অবিশ্বাসী, অন্ধ জুলুমাতে
বিধান দাতার অভ্যদয়ের জাগ্রত দৃষ্টি
বিভাসিত ; ওয়াদা, বিশ্বাস, প্রার্থনা কুলে।

আবু জেহেল, উমাইয়া, হারেস পাপীতাপী
অগ্নি গহ্বরে ঢুকিল দুনিয়া ছাড়ি
বিজয় উৎসবে ধরণি উঠিল আযানে মুখর
বাজিল হাজারো মুয়াজ্জিনের ধ্বনি ।

কুরআন করেছে বয়ান ধরণী জানুক সত্য
বালুকণা ধূলিঝড় কার হুকুমে করেছে নিত্য
উম্মি নেতার ক্ষুদ্র প্লাটুন কে করেছে ভৃত্য
যে জন থাকবে মিথ্যায় হাটুগেড়ে নিশ্চিত হবে ধ্বংস।

নীড়ে নীড়ে আজ আহাজারি আর্তনাদ
ফতোয়া আক্বিদা, শতক বিবেধ সংঘাতে
হাজারো অপরাধ ক্ষমতার ঠুটি ধরে
নিত্য তাগুতি উল্লাস ভিনদেশী ছায়াপথে।

সাজাই আমি আমার দরবার আহাদ'র হুকুমে
সেজেছিল কা'বা যেমন ইসলামী আবরণে।

আকছার মুহাম্মদ
২৭/০৯/ ২০০৭ ইংরেজি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।