অভিমানী কৃষ্ণচূড়া
- আলী আহম্মেদ ২৯-০৩-২০২৪

অভিমানী কৃষ্ণচূড়া আজও ফুটেনি,
আজও ফুটেনি!
অভিমানী প্রিয়া আজও ভালোবাসেনি,
আজও ভালোবাসেনি!
অভিমানী বসন্ত চলে যায়,
আজও সে ফিরে তাকায়নি!

একবার প্রেম জেগেছিলো মনে
কোন এক ফাগুনে;
কত ফাগুনের আরও হলো দেখা
কৃষ্ণচূড়া হয়ে সে আসেনি।

হরিণি চোখে চেয়ে,মুচকি হেসে
সে যে চলে গেলো;
এ পথে আর একটি বারও
হেঁটে সে বেড়ায়নি!

সেই যে একবার চেয়েছিলাম
তার পানে মুগ্ধনয়নে,
কত বর্ষা,শীত বসন্ত গেলো
আজও মন জুড়ায়নি।
অভিমানী কৃষ্ণচূড়া রঙে ফুটে
সে আমার মনে;
গেলো যে হারিয়ে কোন বনে
তার দেখা আজও মিলেনি!

অভিমানী কৃষ্ণচূড়া
আলী আহম্মেদ
২৭ ফেব্রুয়ারি ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।