পূজারী ভালোবাসা
- আলী আহম্মেদ ১৬-০৪-২০২৪

একটা কুয়াশা ভেজা সকাল
মেঘগুলো কাশফুলের দেহ ছেদ করে
চলে যায় দূরের সীমান্তে;
এই শিশির ভেজা ভোরে
তোমার প্রেমের পূজারী হয়ে আমি
দু'হাত বাড়িয়ে,
মনের মন্দির খুলে রেখেছি।

দক্ষিণা বাতাসে মৃদু স্পর্শ পাঠিয়েছি তোমায়
ফিরিয়ে দিওনা,
ভোরে ফুটা ফুলের শুভেচ্ছা পাঠিয়েছি তোমায়
একটু গ্রহণ করো,
শুধু তোমাকে পাবার জন্য হে প্রিয়
পূজোর থালায় দিয়েছি হৃদয়,
অবহেলা করে ফেলে দিওনা আমায়
একটু ভালোবেসো।

আমার ইচ্ছে গুলো মেঘ ছুঁয়ে ছুুঁয়ে
আকাশ ছুঁয়ে যায়,
তোমাকে ছুঁয়ে যাবার প্রত্যাশায়।
বামুন হয়ে আকাশের চাঁদ
যেমন যায় না ছোঁয়া,
তুমিও দূর দিগন্তের বাসিন্দা
তোমাকে আর ছোঁয়া হয়না!

প্রতিদিন এমন আযান দেওয়া ভোরে
আমি তোমার জন্য আসবো,
বিন্দু বিন্দু শিশিরের স্পর্শে
আমি তোমাকে খোঁজে নিবো।
একটা কাশফুল ছুঁয়ে দিও তুমি,
আমি শিহরিত হবো।
এমন কুয়াশা ভেজা ভোরে তোমার আশায়
বিধাতার নিকট প্রার্থনায় রবো।

পূজারি ভালোবাসা
আলী আহম্মেদ
২৬ ফেব্রুয়ারি ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।