আত্মঘাতী যৌবন
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - ধ্বংসাত্বক চেতনা ১৬-০৪-২০২৪

হে মানবের কারিগর
আমার কাছে সমান কর সকল আপন পর।
করো না আমায় অবাধ যৌনতার ভক্ত
ডিগ্রির লোভে করো না আমায় শক্ত।
ভুলিয়ে দিওনা কভু শাপলার পাশের রক্ত
করোনা কভু প্রাচুর্যের মোহে মত্ত।
নারীর লালসায় নিও না কভু
নরের যৌনির কাছে।
নারীর অধিকার নারীকে দিও
রেখ তাহার পাশে।
আর কোনদিন হয়না যেন নরশিশু বলৎকার
কাওমির সেই আধাঁর প্রকোষ্টে নর-নারী একাকার।
উত্তপ্ত করোনা আর কোনদিন-
ইসলাম হেফাজতের নামে।
আমাদের আগে হেফাজত করো-
ইসলাম নির্দেশিত কামে।
হৃদয় হতে চিহ্নহীন করে দাও-
সমকামের ঘোর।
নর পরস্পরের যৌনতা ভুলে-
এনে দাও নারীর ভোর।
হেফাজত করো প্রথমে আমাদের
নর যৌনতা হতে।
আমাদের মতে ইসলাম নয়-
আমাদের করো ইসলামের মতে।
আচিরেই তুমি বন্ধ করে দাও-
ডিগ্রি লাভের গান।
কেমনে পাব ডিগ্রির নির্যাস
যেথায় উড়েনা লাল-সবুজের নিশান।
নারী দর্শনে রোধ করে দাও
তেঁতুলের মত লালা।
নারীর পরশে স্তব্দ করে দাও
সম যৌবনের জ্বালা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।