চাঁদের গহনা আর তুমি
- মাকসুদ মেহেদী ২৮-০৩-২০২৪

মনে করো চাঁদ কখনো ওঠেনি,
আকাশের গহনা হয়ে,
অথবা চাঁদ ছিলোইনা কোন কালে;
আজ প্রথম উঠেছে চাঁদ,
দেখবে??
ঐযে টোল পড়েছে তোমার গালে!!!
চাঁদ হারায় অমাবস্যায়,
গোমরা মুখে তোমার,
টোল তো পরেনা তাই;
কোথায় গেলে জোত্সা খুঁজে পাই???
মনে করো বৃষ্টি পরেনি কভু,
মৃত্তিকা চৌচীর, দুঃখ বয়ে বহু।
তোমার স্পর্শ ছাড়া,
মেঘগুলো সাদাই রয়ে যায়;
অথচ ভেজা চুলের জলের ধারায়,
বন্যা বহে, হৃদয় আটকানো দায়।।
মনে করে, আমি স্বপ্ন দেখিনি আজো,
তবে তোমার কাজল রেখা দেখেছি বহুকাল;
আড়াল হলেই, চমকিত মনে ভাবি,
পৃথিবী বাস্তব!! নাকি মিথ্যে ময়ার জাল।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

maksud4757
০৫-০৫-২০১৮ ১৬:১৪ মিঃ

ধন্যবাদ কবি,,,, @রবিন

robinbdbuet
১৫-০৩-২০১৮ ১৫:০৪ মিঃ

ভালো লেগেছে

maksud4757
১৪-০৩-২০১৮ ১১:১৯ মিঃ

ধন্যবাদ,, কবি

kobita-alpona
০৭-০৩-২০১৮ ১৫:২২ মিঃ

দারুন প্রকাশ,,,, ♥♥♥♥
ভালো লেগেছে কবি,,,,