ক্ষণস্থায়ী জীবন
- মহঃ সানারুল মোমিন - ক্ষণস্থায়ী ২০-০৪-২০২৪

পদ্ম পাতায় বসবাস,
টলমল সুখী এই জীবন?
চোরাবালির চোরা তীরে
জীবন যেন ভীত সর্বক্ষণ।


মেঠো ইঁদুর ভীত থাকে,
আছে শঙ্খ চিলের ভয়।
সারা রাত্রি জ্বেলে থেকে,
প্রত্যুষে হয়ে যায় ক্ষয়।


আসে কলি হেসে হেসে
কার গভীর ভালোবাসায়।
কেউ আনন্দে ফুটে হাসে
কেউবা নীরবে রয়ে যায়।


ফুটল যারা আনন্দেতে,
পেলো কি তারা পূর্ণতা?
কেউ কেউ অকালে ঝরে।
মনে নিয়ে শুধু ব্যর্থতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।