প্রেম একদিন খুঁজবে আমায়
- আলী আহম্মেদ ২৫-০৪-২০২৪

এই শহরে একদিন বৃষ্টি নামবে
প্রেম হয়ে,
দুটি রক্তজবা হাতে কেউ থাকবে
অপেক্ষায় দাঁড়িয়ে,
এভাবে হয়তো আজন্মকাল চলে যাবে
আমি ফিরবো না,
আমি ফিরে আসবো না আর
এ পথ মাড়িয়ে!
প্রেম তুমি অপেক্ষায় রয়ে যেয়ো
দু'হাত বাড়িয়ে।

এই শহরে রাত্রি এলে জ্যোৎস্না নামবে
ভালোবাসা হয়ে,
কারও স্নিগ্ধ ভালোবাসা হয়তো ছুঁতে চাইবে
পাগল হয়ে,
এভাবেই আজন্মকাল ছুঁয়ে যাওয়ার
ইচ্ছা যাবে রয়ে,
আমি হয়তো একাকী থাকবো
দূরের বাসিন্দা হয়ে,
ছুঁয়ে দেয়ার সাধ তুমি অপেক্ষায় রয়ো
আমাকে আজ হারিয়ে।

এই শহরে একদিন ভোর হবে
ফুলের কলি হয়ে,
কেউ আদর করে তুলে রাখবে
পূজোর থালায় সাজিয়ে,
অনন্তকাল আমার অপেক্ষায় ফুলগুলো
যাবে রয়ে,
আমার রাত্রির আর ভোর হবেনা তাই
ফিরবোনা চেয়ে,
ফুল তুমি ফুটে থেকে যেয়ো প্রতিদিন
তার খোঁপার রূপ হয়ে।

প্রেম একদিন খুঁজবে আমায়
আলী আহম্মেদ
০৪ মার্চ ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।