পলাশীর মীরজাফরেরা এখনো দাঁড়িয়ে
- মোঃ হোসাইন জাকের ২৪-০৪-২০২৪

পলাশীর মীরজাফরেরা ভুত হয়ে,
এখনো দাঁড়িয়ে আছে আম্রকাননে।
ঘষেটিদের আনাগোনা এখনো চলছে,
একচেটিয়া ক্ষমতার মসনদে আরোহণে।
বৃটিশ গেল, পাকি গেল, গেল স্বৈরাচার,
চারিদিকে দুর্নীতি, জনগণ চায় যে বিচার।
ওরা এখনো জেগে আছে রঙিন আশায়,
হৃদয়ে বেঁধেছে বাসা, উর্মিচাঁদদের ছলনায়।
ভূমি অফিসে ঘুষ চলে,পুলিশের কথা বাদ,
জনগণ অসহায়, কে করবে প্রতিবাদ?
দেশটা কি যাবে রসাতলে, কুলাঙ্গারদের ছলে।
তুমি আমি শূন্য! হাতিয়ে নিচ্ছে তারা কৌশলে।
আসমা বিবির বাপ তেমহনীর কৃষ্ণচূড়ার তলে।
জটলা পাকিয়ে অনর্গল কি যেনো যাচ্ছে বলে//

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।