বিবেক
- শাহাবুদ্দীন আহম্মেদ - মনুষ্যত্ব ২৯-০৩-২০২৪

মানুষ হয়ে জন্ম নিলেই কি?
মানুষ তারে বলে,
মানুষ হতে বিবেক লাগে,
অনেকে গিয়েছে ভুলে।

বিবেক বুদ্ধি না থাকিলে
কিভাবে সে মানুষ,
পশুরুপি হায়েনা গুলি
সর্বদা থাকে বেহুশ।

মানুষ হতে চাইলে পরে
মনুষ্যত্ব করো ধারণ,
বিবেকটাকে শুদ্ধ করে
পশুত্বকে দাও মরণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।