আমি এক ভবঘুরে
- শাহাবুদ্দীন আহম্মেদ - মনুষ্যত্ব ১৯-০৪-২০২৪

আমি ঘুরছি,
পথ থেকে পথে,
বন্ধুর থেকে মসৃণ সমতটে,
শুধুই বৃত্তকারে,
অলিগলি রাজপথ
সব মাড়িয়ে
চলেছি একা
কখনো সঙি ছায়া
কখনো দীপ্ত পায়ে
কখনো ধীর লয়ে
ছন্দের তালে তালে
কখনো বেসুরো লয়ে
আমি ঘুরছি
কখনো ছুটছি
ক্লান্তিহীন চিরন্তন যুবকের বেশে
আমি চলেছি
মহাকাশের উল্কাবেগে
দিনের পর দিন
মাসের পর মাস
বছরের পর বছর
যুগ যুগান্তরে
এচলার নেই শেষ
পথ কোথায় শেষ হবে তাও অজানা
আমি ছুটে চলেছি
অজানা অচেনা কোন পথে
কারন আমি ভবঘুরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।