মানুষের মতো
- হানিফ আহমেদ লস্কর ২০-০৪-২০২৪

আমি মুসলমান,তুমি হিন্দু
সে খৃষ্টান,তাহারা জৈন ও বুদ্ধ।
কে দিয়েছে এতো নাম?
কে করেছে এতো বিভাজন?
ভাবো একবার হৃদয় ঘরে।
আমি,তুমি,সে,তাহারা,
দেখবে সবাই একজনা।
ভুলে যাও সবকিছু...
ধুয়ে নেও আবর্জনায় ভরা ঘরকে।
যে করেছে সব রচনা,সবই তাঁর লীলাখেলা,
জঞ্জাল তাঁর রচনায় তুমি আর বাটো না।
লাফালাফি এতো ধর্মের নামে,
আছে কী কোনো ধর্মগ্রন্থে?
মানুষ আছো,মানুষ হয়ে মরো,
হিংসার পথ ছেড়ে,ভালোবাসার পথ ধরো।
ভেদাভেদে ছেঁদা করো না হৃদয়কে,
শান্তি পাবে না তুমি কোথাও খুঁজে,
মানুষের মতো চলো সংসার করি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।